ঘূর্ণিঝড়ের ইয়াসের প্রভাব পড়তে শুরু করেছে খুলনায়

ডেস্ক রিপোর্টঃ পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে খুলনায় মাঝে মধ্যে দমকা বাতাস বইতে শুরু করেছে। সেই সাথে আকাশ মেঘাচ্ছন্ন রয়েছে। মাঝে মধ্যে সামান্য আকারে গুড়িগুড়ি বৃষ্টিও হচ্ছে।

মঙ্গলবার (২৫ মে) সকালে উপকূলীয় কয়রায় মাঝারি আকারে বৃষ্টিপাত হয়েছে।

এর আগে সোমবার রাতে খুলনা শহর ও আশেপাশে এলাকায় ১২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় খুলনায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘন্টায় ১০ কিলোমিটার। যা’ দমকা অথবা ঝড়ো হাওয়া আকারে বৃদ্ধি পাচ্ছে।

খুলনা আবহাওয়া অফিসের প্রধান কর্মকর্তা মো. আমিরুল আজাদ জানান, মঙ্গলবার সকাল ৬টায় ঘূর্ণিঝড় ইয়াস মংলা সমুদ্র বন্দর থেকে ৫১৫ কিলোমিটার দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ২৬ মে ভোর নাগাদ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় পৌঁছাতে পারে।

এদিকে খুলনায় ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবেলায় ২৮৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। স্থানীয় প্রশাসনের তত্ত্বা তত্ত¡াবধায়নে সেগুলো পরিস্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। দুর্যোগকালীন সময়ের জন্য শুকনা খাবার, সুপেয় পানির মওজুদ রাখা হয়েছে। স্বেচ্ছাসেবক বাহিনী উপকূলীয় বাসিন্দাদের সতর্ক করতে কাজ করছেন।

আরো পড়ুন