করোনায় দেশে ফের বেড়েছে মৃত্যের সংখ্যা, আক্রান্ত ২৫৭৬

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৪০ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৯৮৯ জনে। এর আগের দিন এর সংখ্যা ছিল ৩৬। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা পজিটিভ হয়েছেন আরও ২ হাজার ৫৭৬ জন। এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ২০ হাজার ৩৯৫ জন। আজ বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ব করোনা: গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে বিশ্বব্যাপী নতুন করে মারা গেছেন আরও ১৩ হাজার ৬৫৯ জন। অপরদিকে একই সময়ে বিশ্বজুড়ে নতুনভাবে করোনায় আক্রান্ত ৪ লাখ ১৩ হাজার ৪৩৫ জন।। ফলে বিশ্বজুড়ে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৩৭ লাখ ৭৬ হাজার ২৬১ জন। আর নতুন ৪ লাখ আক্রান্তের ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৭ কোটি ৫১ লাখ ৫৮ হাজার ৭৫০ জন।

অন্যদিকে এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৫ কোটি ৮৯ লাখ ৫৭ হাজার ৮৩০ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ১ কোটি ২৪ লাখ ২২ হাজার ৫৭৫ জন।করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে আজ বৃহস্পতিবার (১০ জুন) সাড়ে ৮ টায় এসব তথ্য পাওয়া যায়।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৪২ লাখ ৬৪ হাজার ৭২৭ জন এবং মারা গেছে ছয় লাখ ১৩ হাজার ৪৯৪ জন। বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, ব্রিটেন, ইতালি, আর্জেন্টিনা ও জার্মানি।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে দুই কোটি ৯১ লাখ ৮২ হাজার ৭২ জন এবং মারা গেছে তিন লাখ ৫৯ হাজার ৬৯৫ জন। ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৭১ লাখ ২৫ হাজার ৩৫৭ জন এবং মারা গেছে চার লাখ ৭৯ হাজার ৭৯১ জন।

আরো পড়ুন