সারাদেশে সিনোফার্মের টিকা নিলেন আরও ৪ হাজার ৭২০ জন

সারাদেশে চীনের তৈরি সিনোফার্মের করোনা টিকা নিয়েছেন আরও ৪ হাজার ৭২০ জন। তাদের মধ্যে পুরুষ এক হাজার ৯২৬ জন এবং নারী দুই হাজার ৭৯৪ জন।

বৃহস্পতিবার (২৪ জুন) দেশের বিভিন্ন হাসপাতালে তারা এই টিকা নেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশের আট বিভাগে সিনোফার্মের টিকা নিলেন ৩২ হাজার ৬৮৮ জন। তাদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৯৪৮ জন এবং নারী ১৭ হাজার ৭৪০ জন।

আজ টিকাগ্রহণকারী ৪ হাজার ৭২০ জনের মধ্যে ঢাকা বিভাগে নেন দুই হাজার ৬৫ জন, ময়মনসিংহ বিভাগে ২৫০ জন, চট্টগ্রাম বিভাগে ৫৭২ জন, রাজশাহী বিভাগে ৪৮৬ জন, রংপুর বিভাগে ১৫৮ জন, খুলনা বিভাগে ৭৩০ জন, বরিশাল বিভাগে ২০১ জন এবং সিলেট বিভাগে ২৫৮ জন।

এছাড়া আজ বৃহস্পতিবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে টিকা নিয়েছেন আরও এক হাজার ৩৪৯ জন। তাদের মধ্যে পুরুষ ৬৫৯ জন ও নারী ৬৯০ জন।

গত ১৯ জুন থেকে রাজধানীসহ সারাদেশে চীনের উপহার দেয়া ১১ লাখ ডোজ টিকাদান শুরু হয়। তার আগে রাজধানীর কয়েকটি হাসপাতালে পরীক্ষামূলকভাবে কিছু সংখ্যক মানুষকে টিকা দেয়া হয়। আগে টিকা গ্রহণকারীদের মধ্যে ৩৬৮ জন দ্বিতীয় ডোজের টিকা নেন। তাদের মধ্যে পুরুষ ১৮৪ জন ও নারী ১৮৪ জন।

আরো পড়ুন