সিলেটে করোনা শনাক্ত আরও ২৩৪ জনের

টানা চারদিনে ১৫ জনের প্রাণহানির পর গেল ২৪ ঘণ্টা স্বস্তিতে কাটালো সিলেট বিভাগ। সোমবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনায় কারো মৃত্যু হয়নি। ফলে মৃতের সংখ্যা আগের মতো ৪৬৭ জনেই আছে। তবে গেল ২৪ ঘণ্টায় প্রাণহানি না ঘটলেও সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে আরও ২৩৪ জনের। আর সুস্থ হয়েছেন ১০৯ জন। আক্রান্ত সনাক্তের সাথে বেড়েছে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও। আইসিইউ খালি না থাকায় কোভিড ডেডিকেটেড শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতাল থেকে ফিরে যেতে হচ্ছে গুরুতর অসুস্থ রোগীদের।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্র জানায়, সিলেটের চারটি ল্যাবে নমুনা পরীক্ষায় গেল ২৪ ঘণ্টায় যে ২৩৪ জনের করোনা সনাক্ত হয়েছে তাদের মধ্যে ১৪২ জনই সিলেট জেলার। নতুন এই ২৩৪ জনসহ সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ২৬২ জনে। এর মধ্যে ১৬ হাজার ৭১৯ জনই সিলেট জেলার।

গেল ২৪ ঘণ্টায় সুস্থ হওয়া ১০৯ জনসহ সিলেট বিভাগে সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৩৮২ জনে। আর এখন পর্যন্ত করোনায় মারা যাওয়া ৪৬৭ জনের মধ্যে সিলেট জেলারই ৩৮১ জন।
শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সুশান্ত কুমার মহাপাত্র জানান, সোমবার বিকেল পর্যন্ত একশ’ শয্যার হাসপাতালটিতে ৮৫ জন রোগী ভর্তি ছিলেন। হাসপাতালের ১৪টি আইসিইউ বেডের সবকটি ছিল রোগীতে পূর্ণ। তাই আইসিইউ সাপোর্ট লাগবে এমন গুরুতর হাসপাতালটিতে রোগী ভর্তি করা সম্ভব হচ্ছে না।

আরো পড়ুন