বাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন সাকিব

হোয়াইটওয়াশ থেকে বাঁচার লক্ষে ব্যাটিংয়ে নেমে দেখে শুনেই খেলতে থাকে স্বাগতিক জিম্বাবুয়ে। কিন্তু দলীয় ৩৬ রানে উদ্বোধনী জুটি ভাঙেন সাকিব আল হাসান। তাডিয়ানশে মারুমানিকে ব্যক্তিগত ৮ রানে এলবির ফাঁদে ফেলেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৩ ওভার শেষে ১ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ৫৭ রান। উইকেটে রয়েছেন চাকাভা ২৮ রানে ও টেলর ৯ রানে।

এর আড়ে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে দুপুর দেড়টায় খেলাটি শুরু হয়। খেলাটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি।

এই ম্যাচ দিয়ে ১৪ বছরের ক্যারিয়ারের দুইশ ওয়ানডের ল্যান্ডমার্কে প্রবেশ করবেন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মুশফিক, মাশরাফী, সাকিব, তামিমের পর পঞ্চম বাংলাদেশি হিসেবে ডাবল সেঞ্চুরি পূর্ণ করতে চলেছেন ক্রাইসিস ম্যান।

এদিকে শেষ ম্যাচে বাংলাদেশ দলে দুইটি পরিবর্তন এসেছে। আঙুলের ইনজুরির কারণে বাদ পড়েছেন তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও আর বিশ্রামে রাখা হয়েছে পেসার শরিফুল ইসলামকে।

অপরদিকে জিম্বাবুয়েও তাদের একাদশে দুইটি পরিবর্তন করেছে। রায়ান বার্ল ও ডোনাল্ড ট্রিপানোকে জায়গা ছেড়ে দিতে হচ্ছে রিচার্ড এনগারাভা ও তিনাশে কামুনহুকামুয়েকে।

বাংলাদেশ দল
তামিম ইকবাল, লিটন দাস, সাকিব আল হাসান, মোহাম্মদ মিথুন, নুরুল হাসান সোহান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন, মোসাদ্দেক হোসাইন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ
ওয়েসলে মাধভের, তাদিওয়ানাশে মারুমানি, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, ডিয়ন মায়ার্স, রায়ান বার্ল, রেগিস চাকাভা, লুক জঙ্গি, টেন্ডাই চাতারা, ব্লেসিং মুজুরাবানি এবং ডোনাল্ড ট্রিপানো।

আরো পড়ুন