বগুড়ায় এক দিনে ১৫ জনের মৃত্যু, সুস্থ ১২৮

বগুড়ায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় ৭ ও উপসর্গে ৮ জন মারা গেছেন। একই সময়ে শনাক্ত হয়েছেন ৯৫ ও সুস্থ হয়েছেন ১২৮ জন।

বুধবার (২১ জুলাই) পবিত্র ঈদুল আজহার দিনে দুপুর ১২টায় এ তথ্য নিশ্চিত করেছেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. সাজ্জাদ-উল-হক।

করোনায় মৃতরা হলেন জেলার গাবতলীর আব্দুস সালাম (৪৩), শেরপুরের ফারহানা (৩৬), সদরের মতিয়ার (৬৫), কাহালুর খলিলুর রহমান (৭৩) ও মর্জিনা (৭৩), সদরের হেলাল (৪৮) এবং শাজাহানপুরের মমিন (৪০)।

এদের মধ্যে সালাম, ফারহানা ও মতিয়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে, খলিলুর মোহাম্মদ আলী হাসপাতালে এবং বাকি তিনজন টিএমএসএস হাসপাতালে মারা যান।

ডা. সাজ্জাদ-উল-হক জানান, ২৪ ঘণ্টায় জেলায় ৩৭৫ নমুনায় নতুন করে আরও ৯৫ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় পাঠানো ৫২ নমুনায় ৪ জনের, বগুড়া শজিমেকের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনায় ৭৭ জন, টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪১ নমুনায় ১৪ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

তিনি আরও বলেন, আক্রান্তের হার ২৫ দশমিক ৩৩ শতাংশ। এদের মধ্যে সদরের ৭২, শেরপুরে ১১, শিবগঞ্জে ৪, দুপচাঁচিয়ায় ৩, আদমদীঘিতে ২, সারিয়াকান্দিতে ২ এবং কাহালুতে একজন রয়েছেন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ১২৮জন।

ডা. সাজ্জাদ বলেন, জেলায় এ পর্যন্ত মোট ১৭ হাজার ৫৮৭ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯৬০ এবং ৫২৩ জন মারা গেছেন। এছাড়া জেলায় ২ হাজার ১১৪ জন করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছেন।

আরো পড়ুন