গরু জবাই করে মাংস অসহায়দের দিয়ে দিল সৃষ্টি হিউম্যান রাইটস

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটির কেরানীগঞ্জ শাখার উদ্যোগে ১ লাখ ১৫ হাজার টাকা মূল্যের একটি ষাঁড় গরু জবাই করে স্থানীয় অসহায় ও সুবিধাবঞ্চিত লোকজনের মধ্যে মাংস বিলিয়ে দেওয়া হয়।

মঙ্গলবার (২০ জুলাই) বিকেল পর্যন্ত সংস্থার সদস্যরা স্থানীয় একটি মাঠে শতাধিক অসহায় মানুষের মধ্যে মাংস ও ৫ কেজি করে চাল ঈদ উপহার দেন।

এ সময় সৃষ্টি হিউম্যান রাইটস্ সোসাইটির কেরানীগঞ্জ শাখার সভাপতি আনোয়ার হোসেন খান, সিনিয় সহ সভাপতি ইঞ্জিনিয়ার আজিজুর রহমান, সহ সভাপতি আঃ রব মাষ্টার, হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক আবু নাঈম হোসেন, সাংগঠনিক সম্পাদক রুহুল আলম, সদস্য আরিফুর হাসান সাগর, কামরুননাহার কাজল, রফিকুল ইসলাম সোগান, মহসিন আকাশ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত ছিলেন।

মাংস নিতে আসা ৬৫ বছর বয়সী এক বৃদ্ধ জানান, সন্তানরা থেকেও আমার খোঁজ খবর রাখে না। ঈদে কোরবানি দেয়ার সামর্থ আমার নেই। মানুষের কাছে হাত পেতে যা পাই তা দিয়েই কোনোমতে জীবন চলছে। ভাবছিলাম করোনার জন্য এ বছর হয়তো কোনো গোশত খেতে পারব না। কিন্তু এখনকার ছেলেপেলেরা আমারে ষাঁড় গরুর গোশত দিছে। এতে আমি বহুত খুশি হইছি।

সাধারণ সম্পাদক আবু নাঈম বলেন, সংস্থার পক্ষ হতে আমরা সামাজিক ও মানবিক কাজগুলো করে যেতে প্রতিনিয়ত উৎসাহ পাচ্ছি। করোনা পরিস্থিতিতে আমরা বেশ কয়েকবার দুঃস্থদের ত্রাণ উপহার দিয়েছি। গত ঈদে পোশাক দিয়েছি। এরই ধারাবাহিকতায় আমরা ঈদুল আজহা উপলক্ষে এখানকার শতাধিক সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের মধ্যে ষাঁড় গরুর মাংস ও ৫ কেজি করে চাল বিতরণ করেছি। সকলের সহযোগিতা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করি।

আরো পড়ুন