প্রধানমন্ত্রীর সঙ্গে ডাকসু নেতাদের সাক্ষাৎ আজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদের নবনির্বাচিত নেতারা আজ শনিবার (১৬ মার্চ) গণভবনে যাচ্ছেন।

গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বিকেল ৪টায় তাদের এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এতে কোটা আন্দোলন ও ছাত্র অধিকার রক্ষা পরিষদের নেতা ও ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূরও থাকবেন বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তিনি। আজ বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তাদের আমন্ত্রণ জানানো হয়েছে।

গত ১১ মার্চ ডাকসু ও হল সংসদ নির্বাচনে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ অধিকাংশ হল সংসদে পূর্ণ প্যানেলে এবং কেন্দ্রীয় ছাত্র সংসদের ২৩টি পদে জয়লাভ করে। আর ডাকসুর সহসভাপতি (ভিপি) পদে কোটা আন্দোলনের নেতা ও ছাত্র অধিকার রক্ষা পরিষদ প্যানেলের প্রার্থী নুরুল হক নুর নির্বাচিত হয়েছেন।কোটা সংস্কার আন্দোলনের অপর জয়ী প্রার্থী হলেন সমাজসেবা সম্পাদক পদে আখতার হোসেন।

অর্থাৎ ডাকসুর ভিপি ও সমাজ সেবা সম্পাদক পদ ছাড়া জিএস ও এজিএসসহ বাংলাদেশ ছাত্রলীগের সম্মিলিত শিক্ষার্থী পরিষদ ২৫ সদস্য বিশিষ্ট ডাকসুর নির্বাহী কমিটির মধ্যে ২৩টি পদে জয়লাভ করেন।

নির্বাচনে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরুল হক নুর ভিপি, ছাত্রলীগের গোলাম রাব্বানী জিএস পদে জয় লাভ করেন।

যদিও শুরু থেকেই নির্বাচনে কারচুপির অভিযোগ করেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুর। তিনি ৩১ মার্চের মধ্যে পুনরায় নির্বাচনেরও দাবি করেছেন।

আরো পড়ুন