বৃহস্পতিবার চালু হচ্ছে আরও ৩৬ জোড়া ট্রেন

করোনা মহামারির প্রকোপ ঠেকাতে বিধিনিষেধের পর সীমিত পরিসরে শুরু হওয়া ট্রেন চলাচল স্বাভাবিক করার উদ্যোগ নিয়েছে সরকার। এর অংশ হিসেবে আগামী বৃহস্পতিবার থেকে আরও ৩৬ জোড়া ট্রেন চলাচল শুরু করবে। এর মধ্যে ১২ জোড়া আন্তঃনগর এবং ২৪ জোড়া মেইল ও কমিউটার ট্রেন।

মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয় এসব ট্রেন চলাচলের অনুমোদন দিয়েছে বলে নিশ্চিত করেছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরিফুল আলম।

রেলওয়ে সূত্র জানায়, বিধিনিষেধে শিথিল হওয়ায় গত ১১ আগস্ট থেকে রেলওয়ের ৩৬ জোড়া আন্তঃনগর ট্রেনের চলাচল শুরু হয়। বৃহস্পতিবার থেকে আরও ১২ জোড়া আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে।

গত ১১ আগস্ট থেকে ২০ জোড়া কমিউটার ও অন্যান্য লোকাল ট্রেন চলাচল শুরু হয়। আগামী বৃহস্পতিবার থেকে তার সঙ্গে আরও ২৪ জোড়া কমিউটার, লোকাল ও ডেমু ট্রেন চলাচল শুরু হচ্ছে।

তবে রেলওয়ের নয়টি লোকাল ট্রেন চলাচল আপাতত বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে। সেগুলো হলো চট্টগ্রাম- সিলেট রুটের জালালাবাদ এক্সপ্রেস, ঢাকা-ময়মনসিংহ রুটের ঈসাখাঁ এক্সপ্রেস, আখাউড়া-সিলেট রুটের কুশিয়ারা এক্সপ্রেস, চাঁদপুর-লাকসাম রুটের লাকসাম কমিউটার, লাকসাম-নোয়াখালী রুটের নোয়াখালী কমিউটার। এছাড়াও চট্টগ্রাম-দোহাজারী, ময়মনসিংহ-দেওয়ানগঞ্জ, ময়মনসিংহ-ভৈরব বাজার ও সিলেট-ছাতক রুটের একটি করে লোকাল ট্রেন

আরো পড়ুন