অস্ত্র উঁচিয়ে গুলি: সাবেক যুবলীগ নেতা গিয়াস গ্রেপ্তার

চট্টগ্রামের চন্দনাইশের হাশিমপুর এলাকায় জাতীয় শোক দিবসের সভায় অস্ত্র উঁচিয়ে গুলি করার ঘটনায় মামলা দায়েরের যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য গিয়াস উদ্দিন সুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শুক্রবার দিবাগত মধ্যরাতে রাজধানীর ধানমন্ডি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার চট্টগ্রামের লালখান বাজারের মতিঝর্ণা এলাকা থেকে তার সহযোগী মাঈনউদ্দিন সাঞ্জুকে (৩৯) গ্রেপ্তার করেছে র‌্যাব। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তুল, একটি রিভলবার এবং ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক ( মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩০ আগস্ট চন্দনাইশের হাশিমপুরে একটি কমিউনিটি সেন্টারে ইউনিয়ন আওয়ামী লীগের ব্যানারে শোক দিবসের আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। এ আয়োজনের দায়িত্ব ছিল গিয়াস উদ্দিনের ওপর।

ওই অনুষ্ঠানে দুই গ্রুপের মধ্যে গুলি ও মারামারির ঘটনা ঘটে। এসময় যুবলীগের সাবেক সদস্য গিয়াস উদ্দিনকে গুলি করতে দেখা যায়। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

র‌্যাব কর্মকর্তা নুরুল আবছার জানান, চন্দনাইশের হাশিমপুরে আলোচনা সভায় গুলি বর্ষণ ও নাশকতার সৃষ্টির ঘটনায় চন্দনাইশ থানায় গিয়াস উদ্দিনকে আসামি করে গত বৃহস্পিতবার একটি মামলা হয়। এরপরই র‌্যাব ছায়াতদন্ত শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার ধানমন্ডি এলাকা থেকে গিয়াস উদ্দিনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে তার দেওয়া তথ্যে মাঈনউদ্দিন সাঞ্জুকে গ্রেপ্তার করা হয়।

#ঢাকাটাইমস

আরো পড়ুন