ফেসবুকের করপোরেট নাম ‘মেটা’

বিশ্বব্যাপী জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তার করপোরেট নাম পরিবর্তন করা করেছে। এখন থেকে ফেসবুক ইনকরপোরেটের নতুন নাম ‘মেটা’ ইনকরপোরেট। খবর দ্য সানের।

সানের প্রতিবেদনে বলা হয়েছে, ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ পরবর্তী প্রজন্মের জন্য তার যাবতীয় ব্র্যান্ডকে ‘মেটাভার্স ইন্টারনেটের’ আওতায় নিয়ে আসার ঘোষণা দিয়েছেন।

ফেসবুকের নাম পরিবর্তন করা হলেও অ্যাপটি আপতত ফেসবুক নামেই থাকছে। অ্যাপের নাম পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে।

এখন থেকে মেটা অফিসিয়াল কোম্পানি ব্র্যান্ড। এর আওতায় ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামসহ সবকিছুকে একসঙ্গে করার ঘোষণা দিয়েছেন মার্ক জাকারবার্গ।

এই নাম নির্বাচনের ক্ষেত্রে মার্ক জাকারবার্গ বলেন, গ্রিক শব্দ বিয়ন্ড (Beyond) থেকে মেটা (Meta) শব্দ এসেছে। এই নাম কোম্পানিকে ভালো অবস্থানে নিয়ে যাবে।

জাকারবার্গ বলেন, বর্তমানে আমাদের নতুন ব্র্যান্ডটি শক্তভাবে অন্যান্য প্রোডাক্টের সঙ্গে যুক্ত করা হবে। তবে আজকের মধ্যেই সবকিছু সম্ভব নয়। এর জন্য অপেক্ষা করতে হবে।

মূলত মেটাভার্স হলো একটি কল্পনার জগৎ। আর এই ফেসবুক এখন থেকে মেটাভার্সের অধীনেই পরিচালিত হবে।

সম্প্রতি ফেসবুক ১০ হাজার কর্মী নেয়ার ঘোষণা দিয়েছে। মূলত কোম্পানির নাম পরিবর্তন করার কারণে এখন অনেক কাজ করতে হবে, যার জন্য কর্মী প্রয়োজন।

৩৭ বছর বয়সী মার্ক জাকারবার্গ বলেন, এখন থেকে আর স্ক্রিনে সময় ব্যয় করতে হবে না। এখন থেকে আমরা আরও ভালো সময় পার করব। এ সময় তিনি মেটাভার্স নিয়ে পরিকল্পনার কথা তুলে ধরেন।

আরো পড়ুন