ক্রিকেটবিশ্বে ভারত যা বলে তাই হয়: আফ্রিদি

ক্রিকেটবিশ্বে ভারতের প্রভাব কতটুকু তা আর বলার উপেক্ষা রাখে না। এবার সেই কথা একবাক্যে স্বীকার করে নিলেন সাবেক পাকিস্তানি অধিনায়ক শহিদ আফ্রিদিও। সম্প্রতি আইপিএল ইস্যুতে কথা বলতে গিয়ে এমন মন্তব্যই করেছেন পাকিস্তানি সাবেক এই অলরাউন্ডার।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে(আইপিএল) বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ও ব্যয়বহুল ঘরোয়া ক্রিকেটীয় আসর বলা হয়। সম্প্রতি আইপিএলের মিডিয়া স্বত্ব বিক্রি হয়েছে ৪৮ হাজার কোটি রুপিতে। যুক্তরাষ্ট্রের ন্যাশনাল ফুটবল লীগের (এনএফএল) পর এখন সবচেয়ে দামি ফ্র্যাঞ্চাইজি লীগ আইপিএল।

তাই আইপিএলের ম্যাচ সংখ্যা বাড়াতে চাইছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। কিন্তু ঘরোয়া এই ক্রিকেটীয় আসরের ব্যাপ্তি বাড়লে আন্তর্জাতিক সূচিতে সমস্যায় পড়তে হবে।

কিন্তু তাতে কিছুই যাই-আসবে না বলে মনে করছেন শহিদ আফ্রিদি। ভারতীয় ক্রিকেট বোর্ড যখন এই বিষয়ে কথা বলা শুরু করেছে, তাহলে এটিই কার্যকর হবেই বলে ধরে নিয়েছেন সাবেক এই তারকা ক্রিকেটার। ক্রিকেটবিশ্বে ভারতের প্রভাব কতটুকু সেটা একবাক্যেই স্বীকার করে নিয়েছেন তিনি।

ভারত ‘ক্রিকেটের বৃহত্তম বাজার’ হওয়ায় এটা তারা করার মতো যথেষ্ট প্রভাবশালী বলেই মনে করেন আফ্রিদি। স্থানীয় সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘সব কিছুই নিয়ন্ত্রিত হয় বাজার এবং অর্থনীতিতে। সবচেয়ে বড় (ক্রিকেট) বাজার হল ভারত। তারা যা বলবে তাই হবে।’

আরো পড়ুন
error: সৃষ্টি বার্তা থেকে কপি করা যাবে না।