ম্যারাডোনার মৃত্যুর ঘটনায় নতুন মোড়, বিচার হবে ৮ স্বাস্থ্যকর্মীর

আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে অপরাধমূলক অবহেলার দায়ে অভিযুক্ত আটজন স্বাস্থ্যকর্মী বিচারের মুখোমুখি হবেন। একটি মেডিকেল প্যানেল ম্যারাডোনার চিকিৎসায় ‘ঘাটতি এবং অনিয়ম’ ব্যপক ছিল বলে প্রমাণ করার পরে বিচারক এ হত্যার রায় দিয়েছে।

বুধবার (২২ জুন) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এর প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

বিবিসি জানায়, আর্জেন্টিনার পেনাল কোড অনুযায়ী এ অপরাধে তাদের ৮ থেকে ২৫ বছরের কারাদণ্ড হতে পারে। তবে বিচারের তারিখ এখনও নির্ধারণ করা হয়নি।

এদিকে ২০২০ সালের নভেম্বরে বুয়েনস আইরেসে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে মারা যান ম্যারাডোনা। তখন থেকেই এ মৃত্যু ঘিরে অনেক তথ্য উঠে আসে। এ ফুটবল জাদুকরের মৃত্যুকে স্বাভাবিক বলে মানতে চাননি অনেকেই। যে তালিকায় ছিলেন তার দুই কন্যাও। তারাই বাবার মৃত্যু নিয়ে মামালা করেন।

গত বছর থেকে তার মৃত্যুর রহস্য বের করার জন্য ২০ জন বিশেষজ্ঞের প্যানেল কাজ করেছে এবং তারা পরবর্তিতে বের করেছে ম্যারাডোনার মেডিকেল টিম বেপরোয়া পদ্ধতিতে কাজ করেছে। অবহেলার কারণে মৃত্যু হয় এ কিংবদন্তির।

যাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তারা হলেন, স্নায়ু শল্যচিকিৎসক লিয়োপল্ডো লুক, মনোরোগ বিশেষজ্ঞ অগাস্টিনো কোসাশভ এবং মনোবিজ্ঞানী কার্লোস ডিয়াজ, মেডিকেল কো অর্জিনেটার ন্যান্সি ফোরলিনি এবং দুই নার্সসহ চারজন।

আরো পড়ুন
error: সৃষ্টি বার্তা থেকে কপি করা যাবে না।