করোনায় দুই জনের মৃত্যু, শনাক্ত ১০৫১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও দুই জনের জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২২৫ জনের।

শুক্রবার (১৫ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিন নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন এক হাজার ৫১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৯৪ হাজার ৪৩৩ জন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ২১ হাজার ১২৩ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে নয় হাজার ১৩০টি এবং মোট নমুনা পরীক্ষা করা হয়েছে নয় হাজার ১০০টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৪৪ লাখ ৮৪ হাজার ৪৬১টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১১ দশমিক ৫৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৩২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃত দুই জনের মধ্যে এক জন পুরুষ, এক জন জন মহিলা রয়েছেন। মৃতদের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে এক জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন রয়েছেন।
মৃত দুই জনের মধ্যে ঢাকা বিভাগের এক জন এবং খুলনা বিভাগের একজন রয়েছেন। মৃত দুই জনই সরকারি হাসপাতালে মারা যান।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৬৪ জন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮৬ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৬ হাজার ৮১০ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৫ হাজার ৬০৮ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৩১ হাজার ২০২ জন।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরো পড়ুন