ফেসবুকে আদালত নিয়ে মন্তব্য এসআইয়ের, ২৪ ঘণ্টার মধ্যে ব্যাখ্যা দেয়ার নির্দেশ

ফেসবুকে আদালত নিয়ে মন্তব্য করায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ির থানার উপ-পরিদর্শক (এসআই) মিঠুন সিংহকে শোকজ করেছেন আদা

বুধবার বান্দরবানের আমলী আদালত-২ এর জ্যেষ্ঠ বিচারিক হাকিম এএসএম এমরান ২৪ ঘণ্টার মধ্যে এসআইকে লিখিত ও মৌখিক ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

কারণ দর্শানো নোটিশে বলা হয়েছে, একজন ব্যক্তি কোনো এক আদালতের কোনো একটি সিদ্ধান্ত নিয়ে একটি পোস্ট দিয়েছেন। একজন ব্যক্তির মতামত থাকতেই পারে। তিনি সমালোচনা করেছেন। এটা এক প্রকার অধিকার। এই অধিকার কিছু সীমাবদ্ধতা সাপেক্ষে আইন ও সংবিধানে স্বীকৃত। সেরকম একটি পোস্টে আপনি একজন পুলিশ কর্মকর্তা হয়ে অশ্রাব্য ভাষায় একটি কমেন্ট করেছেন, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।’

নোটিশে আরও বলা হয়, ‘সংশ্লিষ্ট পোস্টদাতা কোনো এক বিজ্ঞ আদালতের একটি ফাইনাল সিদ্ধান্তের ব্যাপারে তার মতামত তুলে ধরেছেন। সে আলোচনায় অংশ নিতে গিয়ে আপনি বিজ্ঞ আদালতের জামিন এখতিয়ার নিয়ে অশ্রাব্য, অশোভন ও অভদ্র মন্তব্য করেছেন। আপনি এদেশের সমস্ত আদালত, বিশেষ করে বাংলাদেশের, সমস্ত আমলী আদালতকে অভদ্রোচিতভাবে এবং ঔদ্ধত্যপূর্ণভাবে আক্রমণ করেছেন।

বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের একজন এসআই আদালত নিয়ে ফেসবুকে মন্তব্য করেছেন। আদালত ২৪ ঘণ্টার মধ্যে অভিযুক্তের কাছ থেকে লিখিত ও মৌখিক ব্যাখ্যা চেয়েছেন।

#ঢাকাটাইমস

আরো পড়ুন