শেখ হাসিনা বিশ্বে অবাক বিস্ময়: আ জ ম নাছির

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমগ্র বিশ্বে অবাক বিস্ময় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, শেখ হাসিনার বিকল্প একমাত্র তিনি নিজেই। শত প্রতিকূলতা পেরিয়ে একটি স্বল্পোন্নত দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করে বিশ্বে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছেন তিনি।

বুধবার (২৮ সেপ্টেম্বর) নগরীর থিয়েটার ইনস্টিটিউট প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন উপলক্ষে আয়োজিত প্রীতি সমাবেশে তিনি এ কথা বলেন।

আ জ ম নাছির বলেন, যারা একাত্তরে হানাদার বাহিনীর লেজুর ছিল এবং বাংলাদেশ চায়নি, তারা এ দেশের অস্তিত্বকে বিপন্ন করতে চায়। আজ দেশের প্রান্তিক শ্রেণির দুই কোটি মানুষ সরকারের প্রত্যক্ষ উপকারভোগী। এদের সুসংহত ও সংঘটিত করে দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে হবে।

তিনি বলেন, কোনো অপশক্তি বাঙালিকে দাবিয়ে রাখতে পারেনি। তাই আমাদের প্রত্যয় ও বিশ্বাস আছে, আমরা জিততে জানি এবং জিতবই। আমাদের হারাবার কিছু নেই, জয় করবার মতো আছে সমগ্র বিশ্ব।

মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ নঈম উদ্দিন চৌধুরী, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ বদিউল আলম, নির্বাহী সদস্য মহব্বত আলী খান, থানা আওয়ামী লীগের হাজী সুলতান আহমদ চৌধুরী, মো. মমিনুল হক, অধ্যক্ষ আসলাম হোসেন, ওয়ার্ড আওয়ামী লীগের কাজী রাশেদ আলী জাহাঙ্গীর, স্বপন কুমার মজুমদার, মিথুন বড়ুয়া বক্তব্য রাখেন।

এ সময় অন্যদের মধ্যে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা আলহাজ সফর আলী, এম. এনামুল হক চৌধুরী, শেখ মো. ইসহাক, সম্পাদক মণ্ডলীর সদস্য আলহাজ আবদুচ ছালাম, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, হাসান মাহমুদ শমসের, অ্যাডবোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান ছিদ্দিকী, হাজী মোহাম্মদ হোসেন, হাজী জহুর আহমদ, দিদারুল আলম চৌধুরী, আবদুল আহাদ, মো. আবু তাহের, ডা. ফয়সাল ইকবাল চৌধুরী, মো. শহীদুল আলম, জহর লাল হাজারী, কার্য নির্বাহী সদস্য আলহাজ পেয়ার মোহাম্মদ, গাজী শফিউল আজম, ইঞ্জিনিয়ার বিজয় কিষাণ চৌধুরী, জাফর আলম চৌধুরী, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, ড. নেছার উদ্দিন আহমদ মঞ্জু, হাজী বেলাল আহমদ উপস্থিত ছিলেন।

এর আগে একটি আনন্দ র্যালি টিআইসি প্রাঙ্গণ থেকে শুরু হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়। এছাড়া সকাল ৯টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ ও সুস্থ জীবন কামনা করে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

আরো পড়ুন