বাংলাদেশে এসে যে অনুরোধ করলেন শ্রীলেখা

দুই বাংলায় জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র গত রোববার (১৫ জানুয়ারি) ঢাকায় এসেছেন চলমান ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ করতে। যেখানে প্রদর্শিত হয়েছে তার পরিচালনা ও প্রযোজনার প্রথম ছবি ‘এবং ছাদ’।

রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনের সোমবার সন্ধ্যায় নিজের পরিচালনা ও প্রযোজনার ছবিটি দেখেন এই তারকা। এরপর উপস্থিত সাংবাদিকদের নিজের অনুভূতির কথা জানান।

তিনি বলেন, এটা দারুণ এক অভিজ্ঞতা। এখানে আমি এলাম নিজের নির্মিত ছবি নিয়ে। আমার প্রথম পরিচালিত ছবি এবং আন্তর্জাতিকভাবে প্রিমিয়ার হচ্ছে। তাও আমার ভালোবাসার শহর ঢাকাতে। ঢাকা ফিল্ম ফেস্টিভ্যালে। এটা আমার কাছে বিরাট পাওয়া।

এ সময় তিনি বাংলাদেশকে নিয়ে ক্ষোভ ঝারেন উপস্থিত সাংবাদিকদের সামনে। তিনি বলেন, বাংলাদেশের অনেকগুলো পোর্টাল রয়েছে যারা আমার নামে অনেকগুলো ভুয়া খবর বের করেন। আমি আমার আইনজীবী ও সাইবারক্রাইমে দিয়েছিলাম এ নিউজগুলো যাচাই করতে। তারা প্রত্যেকে বলেছে এগুলো সব বাংলাদেশের পোর্টাল।

এখানেই থামেননি শ্রীলেখা তিনি আরও বলেন, আমি তো একটা মা, আমার একটা ১৭ বছরের মেয়ে আছে। আমি অনেক মজা করি মজাটা মজার মতো করে নিন। তার অপব্যবহার করে হেডলাইন করে দর্শককে ভুল দিকে চালিত করবেন না। এটা আমার অনুরোধ বাংলাদেশের পোর্টালগুলোর কাছে।

তবে শ্রীলেখা শুধু ক্ষোভই ঝারেননি। বাংলাদেশকে নিয়ে নিজের আবেগের বহিঃপ্রকাশও করেছেন। বাংলাদেশকে নিয়ে প্রসংশা করতে গিয়ে তিনি বলেন, বাংলাদেশটা আমার কছে আবেগের জায়গা। বাবাকে নিয়ে এর আগে ঘুরে গেছি। বাবা অনেক কথাই বলেন বাংলাদেশ নিয়ে। দেশভাগের সময় আমরা যখন কলকাতায় যাই একদম নিঃস্ব হয়ে গিয়েছিলাম। অথচ আমরা জমিদার পরিবারের লোক। সেখান থেকে সংগ্রাম করতে করতে আমাদের প্রজন্ম বা আমি এ পর্যায়ে এসেছি।

তারপর তিনি বলেন, আমার বাবার দেশ মানে আমার দেশ। আমার এই দেশ সম্পর্কে কেউ খারাপ বলুক আমি সেটা পছন্দ করব না।

উল্লেখ্য, শ্রীলেখা মিত্র আগামী সোমবার (২৩ জানুয়ারি) কলকাতায় ফিরে যাবেন।

আরো পড়ুন