রোহিত-গিলের সেঞ্চুরিতে ভারতের রানের পাহাড়

রোহিত শর্মা ও শুভমান গিলের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে ভারত। তিন ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করতে নেমে রানের পাহাড় গড়েছে ভারত।

মঙ্গলবার ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে স্বাগতিক ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। আগে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরু থেকেই রীতিমতো তাণ্ডব শুরু করেন দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল।

দুজনে ২৬.১ ওভারে ২১২ রানের জুটি গড়েন। এই জুটিতেই জোড়া সেঞ্চুরি পূর্ণ করেন রোহিত-গিল। ৮৩ বলে ৯ চার আর ৬টি ছক্কার সাহায্যে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন রোহিত।

রোহিত সেঞ্চুরি করার দুই বল ব্যবধানে সেঞ্চুরি পূর্ণ করেন গিল। তিনি ৭২ বলে ১৩টি চার আর ৪টি ছক্কার সাহায্যে বাউন্ডারি হাঁকিয়ে শতরানে পৌঁছান।

তবে সেঞ্চুরির ঠিক পরের ওভারেই আউট হয়ে ফেরেন রোহিত (১০১)। রোহিত আউট হওয়ার ঠিক পরের ওভারে আউট হন শুভমান গিল (১১২)।

রোহিত-গিল আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। ২৪ বলে ১৭ রানে ফেরেন ইশান কিশান। ২৭ বলে ৩৬ রানে ফেরেন কোহলি। ৯ বলে ১৪ রান করেন সূর্যকুমার যাদব। ১৪ বলে ৯ রানে ফেরেন ওয়াশিংটন সুন্দর। ১৭ বলে ২৫ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন শার্দুল ঠাকুর।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে উইকেটের একপ্রান্ত আগলে রাখেন হার্দিক পান্ডিয়া। তিনি ৩৮ বলে ৫৪ রান করে অষ্টম ব্যাটসম্যান হিসেবে ফেরেন। ইনিংসের শেষ বলে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হন কুলদীপ যাদব। তার বিদায়ের মধ্য দিয়ে ৩৮৫ রানে ইনিংস গুটায় ভারত।

আরো পড়ুন