গাইবান্ধায় “সৃষ্টি কমিউনিটি হেলথ কেয়ার” এর যাত্রা শুরু

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০১৯

নিজস্ব প্রতিনিধি; চিকিৎসা একজন নাগরিকের মৌলিক অধিকার। আর এ লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলে মানবাধিকার সংস্থা ও এনজিও সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি দ্বারা পরিচালিত “সৃষ্টি কমিউনিটি হেলথ কেয়ার” এর মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম চালু করেছে।


গত ৮ সেপ্টেম্বর রবিবার রংপুর বিভাগের নদীবিধৌত জেলা গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় “সৃষ্টি কমিউনিটি হেলথ কেয়ার” এর উদ্ভোধন করেন সংস্থার চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা।

উদ্ভোধনী অনুষ্ঠানে সংস্থার ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ওয়ালীউল্লাহ্’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মজিদুল হক, গোবিন্দগঞ্জ থানা ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ মেহেদী হাসান।

এসময় ইঞ্জিনিয়ার ওয়ালীউল্লাহ্ বলেন, প্রত্যন্ত এ উপজেলায় প্রত্যেকটি গ্রামে তিনজন করে স্বাস্থ্যকর্মী থাকবে।যারা বাড়ি বাড়ি গিয়ে প্রাথমিক স্বাস্থ্যসেবা প্রদান করবে এবং রোগীদের ডাটাবেইজ সংগ্রহ করবে। প্রতি সপ্তাহে একদিন সংস্থার হেলথকেয়ার সেন্টারে বিশেষজ্ঞ ডাক্তার চিকিৎসা দেবেন।

অনুষ্ঠানে সকল স্বাস্থ্যকর্মীদেরকে ভিপি মেশিন, ডায়াবেটিস নির্ণয় করার মেশিন, থার্মোমিটার, সংস্থার লগোসংবলিত ছাতা, ব্যাগ ও এপ্রোন প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে সংস্থার চেয়ারম্যান আনোয়ার-ই-তাসলিমা সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে সহযোগীতা কামনা করেন।