ব্যস্ত সময় পার করছেন লালনকন্যা জেসমিন! (ভিডিও)

প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯
বিনোদন প্রতিনিধি: ‘আমার প্রাণ বন্ধু আসিয়া কাছেতে বসিয়া, নয়নের জল আমায় দিবে গো মুছিয়া, এমন সুদিন আমার কোন দিন গো হবে’। এমনই গান প্রিয় শ্রোতাদের হৃদয় দোলানো সুরেলা কণ্ঠে গান গেয়ে গানের জগতে জায়গা করে নিয়েছেন শেরপুরের গানের পাখি লালনকন্যা জেসমিন।
জেসমিন বলেন, কয়েকটি ভিডিও আইটেম গানে কন্ঠ দেওয়ার পর থেকে এখন নিয়মিত অফার পাচ্ছি ভিডিও গানের। শ্রোতারা পাশে থাকলে এগিয়ে যাবো অনেক দূর।
ছোটবেলা থেকেই পারিবারিক সহযোগিতায় গানের জগতে প্রবেশ করে জেসমিন। আসলে সব ধরনের গানই গেয়ে থাকে সে। সব অনুষ্ঠানে কমপক্ষে একটি করে হলেও লালন শাহের গান পরিবেশন করায় শ্রোতারা স্থানীয়ভাবে তাকে লালন কন্যা জেসমিন বলেই চিনেন।
নিজ এলাকার একটি বৈশাখী মেলায় গান পরিবেশনের মাধ্যমে জেসমিনের গানের জগতে যাত্রা শুরু। বর্তমানে জেলার বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে সঙ্গীতপিপাসু মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। গত ৬ বছর ধরে চলছে তার এই সঙ্গীত চর্চা। শেরপুরের রূপান্তর শিল্পগোষ্ঠীর ব্যানারে তিনি গান গেয়ে চলেছেন।
জেসমিন জানান, এরইমধ্যে জাতীয় শিশু-কিশোর প্রতিযোগিতা পুরস্কার, রেডক্রিসেন্ট পুরস্কার ও ২০১৭ সালে শেরপুর পাতাবাহার খেলাঘর আসরের রবীন্দ্র সঙ্গীত প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছেন।
এছাড়াও বৃহত্তর ময়মনসিংহে সাংস্কৃতিক ফোরাম প্রতিযোগিতায় তৃতীয় হয়েছিলেন তিনি। তারই ধারাবাহিকতায় দর্শক শ্রোতাদের ভালবাসায় স্থানীয় ও জাতীয়ভাবে গানের জগতে বিশেষ অবদান রাখতে চান জেসমিন। সঙ্গীতচর্চার পাশাপাশি সে শেরপুর সরকারি কলেজে  পড়াশোনা করছেন।
জেসমিনের বাসা শেরপুর শহরের বারাকপাড়া এলাকায়। পাঁচ ভাই-বোনের মধ্যে সে তৃতীয়। মা মাহমুদা বেগম সবসময়  তার সঙ্গীত চর্চার প্রেরণা যোগান। জেসমিন জানান, সকলের ভালোবাসা ও দোয়া থাকলে গানের জগতে আরো অনেক দূর এগিয়ে যেতে পারবেন তিনি।