কুড়িগ্রামে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: ডিসেম্বর ১৪, ২০১৯

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধি: শহীদ বুদ্ধিজীবী দিবসে শ্রদ্ধা আর বিনয়ে শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করছে পুরো জাতি। ১৯৭১ সালের এ দিনে বাংলার শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে স্তুপ করে লাশ ফেলে রাখা হয়েছিল সারা বাংলাদেশ বিভিন্ন এলাকায়। বৃদ্ধিজীবীদের হত্যার পর দখলদার পাকহানাদার বাহিনী ও তার দোসর রাজাকার আল-বদর, আল-শামসরা তাদের মৃতদেহকে বিকৃত করে ফেলার চেষ্টা করেছিল।

চূড়ান্ত বিজয়ের ঠিক দুইদিন আগে এই নারকীয় হত্যাকান্ডের মাধ্যমে পুরো জাতিকে মেধাশূন্য করে দেওয়ার চক্রান্ত করেছিল পরাজিত শক্তি। শহীদ বুদ্ধিজীবী দিবসে জাতীয় ভাবে পালন করা হয়।

আজ শনিবার কুড়িগ্রাম-রাজারহাটের ঠাঁটমারি শহীদ বধ্যভূমিতে পুষ্প্যঅর্পণ করে এবং শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে এক মিনিট নিরবতা পালন করা হয়। সে সময় উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক ও কুড়িগ্রাম সদর উপজেলা চেয়ারম্যান জনাব আমান উদ্দিন আহমেদ মঞ্জু, কুড়িগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আতাউর রহমান বিল্পব, পৌর আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজার রহমান সাজু, আব্দুস সালাম, অধ্যক্ষ আবুল কালাম আজাদ, আব্দুল মোতালেব প্রমুখ।