তথ্যপ্রযুক্তিতে জ্ঞান অর্জনের মাধ্যমে দেশকে এগিয়ে নিতে হবে: জাকির হোসেন (অতি: সচিব)

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: ডিসেম্বর ২৮, ২০১৯

স্টাফ রিপোর্টার: শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) এ কে এম জাকির হোসেন ভূঞা বলেছেন, এসডিজি বাস্তবায়নে এবং বর্হিবিশ্বের সাথে তাল মিলিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হলে তথ্যপ্রযুক্তিতে সঠিক জ্ঞান অর্জন করতে হবে। সেই সাথে ভবিষ্যৎ প্রজন্মকে তথ্যপ্রযুক্তিতে দক্ষ করে তুলতে হলে আগে শিক্ষকদের প্রস্তুত হতে হবে। সেক্ষেত্রে বর্তমান সরকার উল্লেখযোগ্যভাবে দৃশ্যমান পরিবর্তন এনেছে আইসিটি খাতের উন্নয়নে এবং নেকটার পরিবার সেই সেবা সাধারণ মানুষের দোড়গরায় পৌঁছে দিচ্ছে যা সত্যিই প্রশংসনীয়।


জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি (নেকটার) বগুড়ায় শনিবার সকালে একাডেমীর মিলনায়তনে সরকারি-বেসরকারি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের স্কুল, কলেজ, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলীর ৩০ দিন মেয়াদি ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ (আইসিটি) বিষয়ক প্রশিক্ষণ কোর্স ২০১৯-২০ অর্থ বছরের ২২তম ব্যাচের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন। নেকটার বগুড়ার পরিচালক শাফিউল ইসলাম (উপ-সচিব) এর সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন নেকটার বগুড়ার উপ-পরিচালক আলহাজ্ব মুহা: মাহমুদুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সালাহ্উদ্দিন আহমেদ। উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন প্রতিষ্ঠানের অতিথি শিক্ষক এ এস এম শামসুজ্জোহা কবীর। উল্লেখ্য, উক্ত ব্যাচে ৩০ দিন মেয়াদি ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ (আইসিটি) বিষয়ক প্রশিক্ষণে দেশের প্রায় ৮টি বিভাগের ৪৬টি জেলার ৮৮টি উপজেলার ১১৯ জন প্রশিক্ষণার্থী প্রশিক্ষণ গ্রহণ করবেন।

 

ক্যাপশন: জাতীয় কম্পিউটার প্রশিক্ষণ ও গবেষণা একাডেমি (নেকটার) বগুড়ায় শনিবার সকালে একাডেমীর মিলনায়তনে শিক্ষকদের ৩০ দিন মেয়াদী আইসিটি বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) এ কে এম জাকির হোসেন ভূঞা।