নকলায় এ.আর মিন্টু ফাউন্ডেশন ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা

শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলায় এ.আর মিন্টু ফাউন্ডেশন ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলাটি ২৮ ডিসেম্বর শনিবার বিকেলে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। উপজেলার নকলা পৌরসভাধীন কলাপাড়া মাঠে অনুষ্ঠিত এ ফাইনাল খেলায় চরবসন্তী ফুটবল একাদশ ৪-৩ গোলে নকলা জুনিয়র একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

খেলাটি দর্শকদের কাছে অধিক উপভোগ্য করতে ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করেন মো. আরিফুর রহমান। এই টানটান খেলাটি পরিচালনায় রেফারীর দায়িত্বে ছিলেন- ফিফা কর্তৃক অনুমোদিত প্রথম শ্রেণীর রেফারী মো. ঈসমাইল হোসেন, মো. রবিন ও আক্তার হোসেন।

তরুণ সমাজ সেবক, এ.আর মিন্টু ফাউন্ডেশনের কর্ণধার ও ইজি বাংলা’র প্রোপাইটর মো. আতিকুর রহমানের সার্বিক সহযোগিতায় ও পৃষ্ঠপোষকতায় এ ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়। এতে করে ঐতিহ্যবাহী এ খেলায় দেশী-বিদেশী খেলোয়াড়দের পায়ের নৈপুণ্য উপভোগ করার সুযোগ পেয়েছেন হাজারো ফুটবল প্রেমী।

 

নির্ধারিত সময়ে খেলাটি অমীমাংসিত হওয়ায় খেলা পরিচালনা কমিটি ও উভয় দলের কর্মকর্তাদের সম্মতিতে ট্রাইব্রেকারের সিদ্ধান্ত হয়। প্রথমে ৫ টি করে শট দেওয়া হলেও ৩-৩ গোলে খেলাটি আবার অমীমাংসিত থেকে যায়। পরে উভয় দলে একটি করে শট দেওয়ার সিদ্ধান্ত হলে এতে নকলা জুনিয়র একাদশের পক্ষে গোল করতে ব্যর্থ হলেও চরবসন্তী ফুটবল একাদশ গোল করতে সমর্থ হয়। ফলে চরবসন্তী ফুটবল একাদশ ৪-৩ গোলে নকলা জুনিয়র একাদশকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। পরে চরবসন্তী ফুটবল একাদশ দলের অধিনায়ক সফিকুল ইসলামসহ অন্যান্য খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ট্রফি, নকলা জুনিয়র একাদশ টিমের অধিনায়কসহ অন্যান্য খেলোয়াড়দের হাতে রানার্সআপ ট্রফি তুলে দেওয়া হয়। তাছাড়া খেলায় বিভিন্ন ভাবে নৈপুণ্য প্রদর্শনের জন্য বেশ কিছু খেলোয়াড়কে সম্মাননা স্মারক ও ক্রেষ্ট এবং আমন্ত্রিত অতিথিদের হাতে বিভিন্ন স্বনামধন্য লেখকের বই উপহার হিসেবে তুলে দেওয়া হয়।

খেলা শুরুর আগে এ.আর মিন্টু ফাউন্ডেশন টুর্নামেন্ট-২০১৯ পরিচালনা পরিষদের আহবায়ক মো. আলমগীর আজাদের সভাপতিত্বে ও বিডি ক্লিন নকলার অন্যতম সেচ্ছাসেবক নূর হোসেনের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার জাহিদুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্বাধীনতা চিকিৎসক পরিষদের সহ-সভাপতি ডাক্তার এ.এফ.এম রফিকুল আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহসহ সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ, উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ডেপুটী এ্যটর্নী জেনারেল এডভোকেট খুরশীদ আলম, ফুলপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, অষ্টধর ইউনিয়নের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী, এ.আর মিন্টু ফাউন্ডেশন টুর্নামেন্ট-২০১৯ পরিচালনা পরিষদের যুগ্ম আহবায়ক আব্দুল কদ্দুস মাস্টারসহ অন্যান্য সদস্যবৃন্দ, উপজেলা যুবলীগের আহবায়ক রফিকুল ইসলাম সোহেল, যুগ্ম আহবায়ক এফএম কামরুল আলম রঞ্জু ও রেজাউল করিম রিপনসহ উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ ও অন্যান্য সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, ইউপি চেয়ারম্যানগন সহ বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, বিভিন্ন এলাকা থেকে আগত খেলোয়াড় ও অগণিত ফুটবল প্রেমী দর্শকবৃন্দ, স্থানীয় গন্যমান্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন