কলমাকান্দায় ষষ্ঠ শ্রেণির স্কুলছাত্রের আত্মহত্যা

নেত্রকোনা জেলা প্রতিনিধি:  নেত্রকোনার কলমাকান্দায় বার্ষিক পরীক্ষার ফল খারাপ হওয়ায় রুদ্র সরকার আলয় (১২) নামে এক স্কুলছাত্র আত্মহত্যা করেছে। সোমবার রাতে উপজেলার সদর ইউনিয়নের চাঁনপুর গ্রামে এ ঘটনাটি ঘটে।

রুদ্র কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। সে উপজেলার সদর ইউনিয়নের চাঁনপুর গ্রামের রাখাল সরকারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মা ও ছোট বোনকে নিয়ে আলয় মামাবাড়ি ধর্মপাশা উপজেলার মধ্যনগরে ছিল। সোমবার বিকেলে বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ হয়। ফল আশানুরূপ না হওয়ায় সে মন খারাপ করে বাড়ি ফেরে।

পরে তার চাচি তাকে পরীক্ষার রেজাল্ট কেমন হয়েছে জিজ্ঞেস করলে কোনো উত্তর না দিয়েই আলয় ঘরে চলে যায়। এ বছর পরীক্ষার ফল ভালো হয়নি তো কি হয়েছে; মন দিয়ে পড়ালেখা কর সামনের বছর ফল ভালো হবে– এ কথা বলে আলয়ের চাচি অন্য ঘরে চলে যান।

বিকেল গড়িয়ে রাত হওয়ার পরও আলয় ঘর থেকে বেরিয়ে না আসায় তার চাচি আলয়কে ডাকতে শুরু করেন।

একপর্যায়ে আলয়ের কোনো সাড়া না পেয়ে প্রতিবেশীরা জানালা ভেঙে ভেতরে ঢুকে ঘরের আড়ার সঙ্গে তার গলায় মাফলার পেঁচানো ঝুলন্ত মরদেহ দেখতে পায়। পরে প্রতিবেশীরা পুলিশে খবর দেয়।

কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইলিয়াস হোসেন কোকিল বলেন, ষষ্ঠ শ্রেণিতে রুদ্র সরকার আলয়ের রোল ছিল ১০৩। আর বর্তমানে সে যে রেজাল্ট করেছে তাতে তার রোল ১০৮ হয়েছে।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ওসি মো. মাজহারুল করীম জানান, মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে গেছে পুলিশ।

আরো পড়ুন