প্রধানমন্ত্রীর কাছে অসুস্থ এক মুক্তিযোদ্ধার চিকিৎসার জন্য আরেক মুক্তিযোদ্ধার মানবিক আবেদন

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: জানুয়ারি ১৬, ২০২০

শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার নকলা উপজেলার দীর্ঘ আট মাস যাবৎ এক অসুস্থ মুক্তিযোদ্ধার উন্নত চিকিৎসার জন্য ফেইসবুকে আরেক মুক্তিযোদ্ধার আবেগময় মানবিক স্ট্যাটাস দেশপ্রেমিক তথা স্বাধীনতার পক্ষের সকলের মনকে ভারাক্রান্ত করে তুলেছে।

অসুস্থ মুক্তিযোদ্ধা নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি, একসময়ের তুখোড় ছাত্রলীগ নেতা, আওয়ামী লীগের নিবেদিত প্রাণ, বঙ্গবন্ধুর আস্থাভাজন সৈনিক, শহীদ শেখ কামালের ঘনিষ্ঠ বন্ধু বীর মুক্তিযোদ্ধা একটি সামান্য রোগের সাথে লড়াই করে তিলে তিলে মারা যাবেন! এটা মানতে পারছেন না শেরপুর জেলা কমান্ডের সাবকে কমান্ডার মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম হিরু। তাইতো সরাসরি বলা সম্ভব না হওয়ায় তাঁর ফেইসবুকে মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, মানবতার মা, জননেত্রী, দেশরত্ন শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে আবেগময় স্ট্যাটাস দেন তিনি। তাঁর বিশ্বাস কারো না কারো মাধ্যমে এই আবেদনটি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, মানবতার মা শেখ হাসিনার দৃষ্টিগোচর হবে।

নিচে মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম হিরু এর মানবিক আবেদটি হুবহু তুলে দেওয়া হলো- বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক (অবঃ) মোঃ মোস্তাফিজুর রহমান, সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, নকলা উপজেলা শাখা, শেরপুর এবং সদস্য, শেরপুর জেলা আওয়ামী লীগ। তিনি দীর্ঘ ৮ মাস যাবত ব্রেইন ষ্ট্রোকে আক্রান্ত হয়ে শয্যাশায়ী। কথা বলতে পারেন না, হাটাচলা করতে পারেন না। পরিচিত ঘনিষ্ঠ লোকজন ওনার বাসায় গেলে চিনতে পারেন, হাসেন, কথা বলার চেষ্টা করেন।

একসময়ের তুখোড় ছাত্রলীগের নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পুত্র শহীদ শেখ কামালের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহপাঠী এবং ঘনিষ্ঠ বন্ধু ছিলেন তিনি। আজ তিনি অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছেন তিনি, অসহায়ের মতো। কেউ দেখার নেই।

ঢাকায় নিউরো মেডিসিন ইন্সটিটিউটে ভর্তি হয়ে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসা নিয়েছেন। অবস্থার কোন উন্নতি হয়নি। আর্থিক সঙ্গতি নেই ওনার যে বিদেশে উন্নত চিকিৎসা সেবা নিতে যাবেন। তাকে চিকিৎসা করানোর দায়িত্ব একমাত্র নিতে পারেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একজন বীর মুক্তিযোদ্ধা, নকলা উপজেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি, একসময়কার তুখোড় ছাত্রলীগের নেতা, নিবেদিতপ্রাণ বঙ্গবন্ধুর সৈনিক, বীর মুক্তিযোদ্ধা এভাবে রোগের সাথে লড়াই করে তিলে তিলে জীবন মৃত্যুর সন্ধিণে কষ্ট করে আর কতদিন বেচে থাকবেন। কেউ কি তাকে বিদেশে চিকিৎসা করানোর দায়িত্ব নিতে পারেন না? আমি মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা, মানবতার মা, জননেত্রী, দেশরত্ন শেখ হাসিনার নিকট বিনয়ের সাথে আকুল আবেদন জানাচ্ছি শহীদ শেখ কামালের ঘনিষ্ঠ বন্ধু বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ মোস্তাফিজুর রহমানের উন্নত চিকিৎসার জন্য আপনি তাকে বিদেশে পাঠানোর ব্যবস্থা করুন।

তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসুক। আমরা আবারও একসাথে কাঁধে কাঁধ, বুকে বুক মিলিয়ে জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগানে শ্লোগানে মুখরিত করে তুলি জনপদ। আমার এবং শেরপুর জেলার সকল বীর মুক্তিযোদ্ধার আকুল আবেদন- মাননীয় প্রধানমন্ত্রী, আপনি বঙ্গবন্ধু সৈনিক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ মোস্তাফিজুর রহমানের বিদেশে উন্নত চিকিৎসার দায়িত্বটা নিন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।