প্রতিনিয়ত বাজার মনিটরিং করা হচ্ছে : ভোক্তা অধিকার চাঁপাইনবাবগঞ্জ

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: মার্চ ১৫, ২০২০

কপোত নবী,   চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি  : মুজিব বর্ষের অঙ্গীকার, সুরক্ষিত ভোক্তা অধিকার এ স্লোগানকে সামনে রেখে নানা কর্মসূচীর মধ্য দিয়ে চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষে ১৫ মার্চ রোববার সকাল ১১ টায় শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের আয়োজনে ও জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের সহযোগিতায় আয়োজিত একটি বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। শেষে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) একেএম তাজকির-উজ-জামানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, নবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তসি, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর হোসেন, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, নাচোল উপজেলা নির্বাহী অফিসার সাবিহা সুলতানা, নাচোল উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদেরসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জের সহকারি পরিচালক মোঃ জহিরুল ইসলাম বলেন, ভোক্তার অধিকার সংরক্ষণের লক্ষ্যে প্রতিনিয়ত বাজার মনিটরিং করা হচ্ছে। বিভিন্ন গুজবের কারণে বিভিন্ন সময় যে সঙ্কট দেখা দেয় সেখানে জেলা প্রশাসনের সাথে কাজ করছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ।

তিনি আরো বলেন, বিভিন্ন সময় ভোক্তার লিখিত অভিযোগের সমাধান করা হয়েছে। অভিযোগ প্রমানিত হলে বিক্রেতা অর্থদণ্ড আরোপ এবং নগদে আদায় করা হয়েছে।

ভোক্তা-অধিকারের নিয়মানুযায়ী অভিযোগকারীকে অর্থদণ্ডের ২৫ ভাগ টাকা সাথে সাথে নগদে প্রদান করা হয়ে থাকে। এ অভিযান জেলায় চলমান থাকবে বলেও জানান সরকারি এ কর্মকর্তা। দিবসটি উপলক্ষে পৌর এলাকার নিউমার্কেট, আবদুল মান্নান সেন্টু মার্কেটসহ বিভিন্নস্থানে লিফলেট বিতরণও করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ। -কপোত নবী।