যুক্তরাজ্যের করোনার খোঁজ নিতে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি’র চেয়ারম্যানের ভিডিও কনফারেন্স

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: এপ্রিল ২, ২০২০

যুক্তরাজ্যে করোনা ভাইরাসের পরিস্থিতি দিন দিন ভয়াবহ আকার ধারন করেছে। আজও সেখানে করোনা ভাইরাসে আক্রান্ত আরও ৫৬৯ জন মারা গেছেন । এই নিয়ে মোট মৃতের সংখ্যা ২৯২১ জনে পোঁছালো । বুধবার কোভিড-১৯ ভাইরাসে ৫৬৩ জনের প্রাণ নিয়েছিল।

গতকালের চেয়ে আজকের মৃত্যুর সংখ্যা আরও বেশি । এই মৃতদের মধ্যে বাংলাদেশি আছেন 10 থেকে 15 জন এবং আরো প্রায় শতাধিক এই ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে আছেন।

যুক্তরাজ্যের এই ভয়াবহ দিনে সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি’র চেয়ারম্যান, আনোয়ার ই তাসলিমা সেখানকার অবস্থা এবং যুক্তরাজ্যে সংস্থার কমিটির সদস্য ও তাদের পরিবারের খোঁজ খবর নেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে । তিনি আজ যুক্তরাজ্য সময় রাত ১২:২০ মিনিটে এই ভিডিও কনফারেন্সের মাধ্যমে খোঁজ খবর নেন।

সৃষ্টি হিউম্যান রাইটস সোসাইটি’র যুক্তরাজ্য কমিটির সম্মানিত সভাপতি জনাব আশিকুল ইসলাম আশিক সংস্থার চেয়ারম্যান কে বলেন, আমরা বাংলাদেশি সহ আরো অন্যান্য জাতি সহ সকলেই বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন।

প্রয়োজন ছাড়া মানুষ বাহিরে যাচ্ছে না। ঘরে বসে বসে একজন আরেকজনের খোঁজ খবর নিচ্ছেন। টেলিফোনের মাধ্যমে আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধবের খোঁজখবর নিয়েছেন।

তিনি আরো বলেন, আমরা খুবই আতঙ্কিত অবস্থায় আছি তার পাশাপাশি আমাদের মাতৃভূমি বাংলাদেশের জন্য আমরা অনেক চিন্তাগ্রস্থ। আমাদের বাংলাদেশের আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব কেমন আছেন এবং তাদের জন্য আমরাও এই প্রবাস থেকে চিন্তা করছি।

তিনি বলেন, বর্তমানে সরকার সবকিছু লকডাউন করেছে, ছেলেমেয়েরা বাসায় হোম কোয়ারেন্টিন  আছে। তাদের সময় খুব কষ্টে কাটছে। আমরা সকলের কাছে দোয়া প্রার্থনা করছি । আপনারা আমাদের জন্য দোয়া করবেন ।আল্লাহপাক যেন আমাদের সকলকে হেফাজত রাখেন ।আমরাও বাংলাদেশের সকলের জন্য দোয়া করছি।

এই ভিডিও কথোপকথনে সংস্থার চেয়ারম্যান আনোয়ার ই তাসলিমা, আবেগাপ্লুত হয়ে বলেন, এই মহামারী থেকে সারা বিশ্ব কে আল্লাহ্ যেন মুক্তি দেন খুব শীঘ্রই । তিনি শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

তাছাড়া উক্ত কথোপকথনে সংস্থার যুক্তরাজ্য কমিটির সকলের খোঁজ খবর নেন এবং সকল কে বাড়ীর বাইরে না যাবার জন্য অনুরোধ করে বলেন, সংস্থার সকলেই আমার প্রান। জানি না এই কঠিন মহামারী কবে শেষ হবে তবে কেউই যেন অসচেতনতায় এই ভাইরাসে যেন আক্রান্ত না হয় সেদিকে খেয়াল রাখার জন্য বিনীত অনুরোধ করেন যুক্তরাজ্য কমিটির সম্মানিত সভাপতি মহোদয় কে।

এই দুর্দিনে খোঁজ খবর নেয়ার জন্য যুক্তরাজ্য কমিটির সভাপতি মাননীয় চেয়ারম্যান মহোদয় কে কৃতজ্ঞতা প্রকাশ করেন।