কক্সবাজারে ৮ রোহিঙ্গাসহ আরো ৩৬ জন করোনায় শনাক্ত

অনলাইন ডেস্ক অনলাইন ডেস্ক

সৃষ্টিবার্তা ডটকম

প্রকাশিত: মে ২২, ২০২০

কক্সবাজারে ৮ রোহিঙ্গাসহ নতুন করে আরো ৩৬ জন নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় ২১ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১৩ জনে।
শুক্রবার (২২শে মে) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন কক্সবাজারের সিভিল সার্জন ডা: মো. মাহবুবর রহমান। তিনি বলেন, বৃহস্পতিবার কক্সবাজারের ৮টি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ও লামা উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলা থেকে মোট ২০০ জন সন্দেহভাজন রোগীর করোনা নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে ২৬ জন রোহিঙ্গা এবং ১৭৪ জন কক্সবাজার জেলার বাসিন্দা। পরে নমুনা পরীক্ষার পর ৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৮ জন রোহিঙ্গা এবং ২৮ জন জেলার বিভিন্ন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন আরও বলেন, কক্সবাজারে নতুন আক্রান্ত ৩৬ জনের মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ২ জন, চকরিয়ায় ১৯ জন, পেকুয়ায় ১ জন, রামুতে ১ জন এবং মহেশখালীতে ৫ জন আক্রান্ত রয়েছে। এছাড়া অন্য ৮ জন রোহিঙ্গা উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা। এ নিয়ে জেলায় মোট ২১ জন রোহিঙ্গাসহ করোনা আক্রান্তের সংখ্যা ৩১৩ জনে দাঁড়ালো বলে জানান ডা: মাহবুবর।

গত ৫১ দিনে মোট ৪৭৯৩ জন সন্দেহভাজন রোগীর করোনাভাইরাস টেষ্ট করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজে স্থাপিত ল্যাবে। তার মধ্যে ৩৪৫ জনের রিপোর্ট করোনা পজেটিভ পাওয়া গেল। এর মধ্যে মহেশখালীতে ১৮ জন, টেকনাফে ৯ জন, উখিয়ায় ৩৬ জন, রামু ৫ জন, চকরিয়ায় ১০৬ জন, কক্সবাজার সদরে ৯০ জন, কুতুবদিয়ায় ১ জন এবং পেকুয়ায় ২৭ জন রয়েছে। এর সাথে যোগ হলো ২১ জন রোহিঙ্গা। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের সীতাকুঞ্জ, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।