সিলেটে ব্যাংক কর্মকর্তা শেখ মওদুদ হত্যার বিচার দাবি

সিলেটে অটোরিকশা চালকদের হামলায় নিহত ব্যাংক কর্মকর্তা শেখ মওদুদ আহমেদের হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। একই দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দিয়েছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট অগ্রণী ব্যাংক ইউনিট।

মঙ্গলবার বিকেলে অগ্রণী ব্যাংকের প্রধান কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অগ্রণী ব্যাংকের নির্বাহীরা, অফিসার সমিতি, অফিসার ঐক্য ফোরাম, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দসহ অনেকেই মানববন্ধনে উপস্থিত ছিলেন।

বিকেল ৪টায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা এ হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জড়িত আসামিদের গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এর আগে দুপুরে মওদুদ হত্যার বিচারে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট অগ্রণী ব্যাংক ইউনিটের সভাপতি খালেকুজ্জামান মিন্টু ও সাধারণ সম্পাদক মো. আশফাক উল্লাহ স্বাক্ষরিত একটি স্বারকলিপি প্রদান করা হয়।
এছাড়াও একইদিনে হত্যার বিচার দাবিতে ব্যাংকের প্রধান কার্যালয়, বিভিন্ন সার্কেল, আঞ্চলিক কার্যালয়, কর্পোরেট শাখা ও শাখাগুলোতে কালো ব্যাজ ধারণের পাশাপাশি প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গত ২০ ফেব্রুয়ারি সিলেটের বন্দরবাজারে হরিপুর গ্যাস ফিল্ড শাখার অফিসার (ক্যাশ) হিসেবে কর্মরত মওদুদ আহমেদের সাথে অটোরিকশা চালক হাছানুরের বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে হাছানুরসহ অটোরিকশা চালকদের হামলায় গুরুতর আহত মওদুদ আহমেদ এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

এ ঘটনা ২১ ফেব্রুয়ারি নিহত ব্যাংক কর্মকর্তার বড় ভাই আবদুল ওয়াদুদ অটোরিকশা চালক হাছানুরের নাম উল্লেখসহ অজ্ঞাতপরিচয় আরও কয়েকজনকে আসামি করে সিলেটের কোতোয়ালি থানায় মামলা করেছেন। নিহত মওদুদের বাড়ি ময়মনসিংহের গৌরীপুরের টেংগুরিপাড়া গ্রামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *